রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

কলেজের নতুন শিক্ষার্থীদের বেতন মার্চ থেকে

  • Fion
  • ২০২২-০২-১৬ ০১:০৬:৪৪
image

২০২১-২২ শিক্ষাবর্ষে বিভিন্ন কলেজ ও মাদরাসায় একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের মাসিক বেতন চলতি বছরের মার্চ মাস থেকে গ্রহণের জন্য কলেজগুলোকে নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড। বোর্ড বলছে, ভর্তি নীতিমালা অনুসারে অনলাইনের মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের বেতন  মার্চ মাস থেকে কার্যকরের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোনো কলেজ এ নির্দেশনা না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেছে ঢাকা বোর্ড। বিষয়টি জানিয়ে বোর্ড থেকে জারি করা বিজ্ঞপ্তি মঙ্গলবার প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বোর্ড বলছে, ২০২১-২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তির নীতিমালা-২০২১ অনুসরণ করে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাসিক বেতন মার্চ মাস থেকে কার্যকরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। দেশের সব উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানকে ২০২১-২২ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে অনলাইনের মাধ্যমে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে মাসিক বেতন মার্চ মাস থেকে গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হলো।

বোর্ড আরও জানিয়েছে, কোন প্রতিষ্ঠানের বিরূদ্ধে উক্ত আদেশ অমান্য করার প্রমাণ পাওয়া গেলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ জাতীয় আরো খবর