রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন শুরু কাল

  • Fion
  • ২০২২-০২-১৩ ১৭:০১:৩৫
image

আজ রোববার এইচএসসি ও সমমানের ফল প্রকাশ হয়েছে। যেসব পরীক্ষার্থী ফলে অসন্তুষ্ট হবেন তারা ফল পুনঃনিরীক্ষার আবেদনের সুযোগ পাবেন। সোমবার (১৪ ফেব্রুয়ারি) থেকে ফল পুনঃনিরীক্ষণের আবেদন গ্রহণ শুরু হবে। ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এসএমএসের মাধ্যমে ফল পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে।

শনিবার বরিশাল বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। এতে বোর্ড বলছে, ফল পুনঃনিরীক্ষণের জন্য এসএমএসের মাধ্যমে ১৪ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত আবেদন করা যাবে। 

এদিকে চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে জারি হওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার দুপুর ১২টায় এইচএসসি ও সমমান পরীক্ষার ফল সারাদেশে একযোগে প্রকাশিত হবে।

রাজশাহী শিক্ষা বোর্ড জানিয়েছে, রোববার দুপুর ১২টায় সব কেন্দ্রে একযোগে অনলাইনে ফল প্রকাশ করা হবে। শিক্ষা বোর্ডগুলোর নিজস্ব ওয়েবসাইট ও সব শিক্ষা বোর্ডের রেজাল্টের ওয়েবসাইটে (www.educationboard.gov.bd) ফল জানা যাবে।  

জানা গেছে, বোর্ডের ওয়েবসাইট থেকে প্রতিষ্ঠানের তথ্য দিয়ে প্রতিষ্ঠানের ফল সংগ্রহ করতে হবে কলেজ ও মাদরাসাগুলোকে।  

২০২১ খ্রিষ্টাব্দে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদরাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ১৪ লাখ। গত ৩০ ডিসেম্বর পর্যন্ত এইচএসসির লিখিত পরীক্ষা চলে। এরপর পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এখন পরীক্ষার্থীদের ফল প্রক্রিয়া করছে শিক্ষা বোর্ডগুলো।  


এ জাতীয় আরো খবর