রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

জে সি আই ঢাকা হেরিটেজের নতুন পরিচালনা বোর্ডের আনুষ্ঠানিক অভিষেক

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০২২-০২-০৫ ২০:৫৫:৫১
image

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল সংক্ষেপে জে সি আই এর বাংলাদেশ শাখার অন্তর্গত "ঢাকা হেরিটেজ" চ্যাপ্টারের ২০২২ সালের জন্য নির্বাচিত বার্ষিক পরিচালনা বোর্ডের আনুষ্ঠানিক অভিষেক হলো রাজধানীর একটি ক্লাবের হলরুমে।

শুক্রবার (৪ জানুয়ারি) বনানীস্থ বুয়েট গ্রাজুয়েট ক্লাবের মাল্টিপারপাস হলরুমে এক আড়ম্বড়পূর্ন অনুষ্ঠানের মধ্যদিয়ে এই অভিষেক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে পূর্বতন কমিটির লোকাল প্রেসিডেন্ট নাহিদা আক্তার নবনির্বাচিত লোকাল প্রেসিডেন্ট (এল পি) ফজলে মুনিম সৈকত ফাহিমকে 'চেইন' বদলের মাধ্যমে নতুন বোর্ডের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

ছবিঃ নব নির্বাচিত এলপিকে চেইন হস্তান্তর করছেন পূর্বতন এলপি নাহিদা আক্তার।

২০২১ এর ডিসেম্বরে অনুষ্ঠিত এজিএমএ উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে ফজলে মুনিমকে লোকাল প্রেসিডেন্ট এবং নাবিলা সারমিন স্বর্ণাকে সেক্রেটারি করে ২০২২ সালের বোর্ড নির্বাচিত হয়। এছাড়া রাশেদ মুশাররফকে নির্বাহী ভাইস প্রেসিডেন্ট (ই ভি পি), শাহিদা রশিদ মহুয়াকে ভাইস প্রেসিডেন্ট (ভিপি) ,মোস্তাফিজুর রহমান রিমাজকে জেনারেল লিগ্যাল কাউন্সিল এবং রাসেল আহমেদকে ট্রেজারার নির্বাচিত করা হয়। বোর্ডে পরিচালক (ডাইরেক্টর) হিসেবে নির্বা রচিত হয়েছেন মোহাম্মদ জিয়াউল হক, আলী আব্দুল্লাহ আকাশ, মারুফা জাহান এবং আতিফ আমীর সৌমিক। এই বোর্ড ২০২২ সালে ঢাকা হেরিটেজ পরিচালনা করবে।

সাধারণ সদস্য সভার মাধ্যমে এই পালাবদল অনুষ্ঠিত হয়। চেইন হস্তান্তরের সময় মঞ্চে উপস্থিত ছিলেন জে সি আই বাংলাদেশ এর ন্যাশনাল প্রেসিডেন্ট (এন পি) নিয়াজ মোর্শেদ এলিট, ঢাকা হেরিটেজের প্রতিষ্ঠাতা এলপি মীর সাহেদ আলী সহ ন্যাশনাল ও অন্যান্য চ্যাপ্টারের প্রতিনিধিগণ।

ছবিঃ শুভেচ্ছা বক্তব্য রাখছেন জে সি আই বাংলাদেশ এর ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট।

চেইন হস্তান্তরের পর নতুন সদস্যদের মেম্বারশীপ সনদ প্রদান করা হয়। উল্লেখ্য, শিক্ষাপত্রিকার সম্পাদক শাহাদাৎ শিপু জে সি আই ঢাকা হেরিটেজের সদস্য পদ গ্রহণ করেছেন। এরপর সম্মিলিতভাবে সকলকে জে সি আই এর মিশন ভিশন ও শপথ পাঠ করান পরিচালক মারুফা জাহান । সভায় সংগঠণের আর্থিক বিবরণ পেস করেন ট্রেজারার রাসেল আহমেদ।

ছবিঃ দিকনির্দেশনামূলক বক্তব্য রাখছেন জে সি আই ঢাকা হেরিটেজের প্রতিষ্ঠাতা এলপি মীর শাহেদ আলী।

 

ছবিঃ শুভেচ্ছা বক্তব্য রাখছ্রেন সদ্য বিদায়ী এলপি নাহিদা আক্তার।

নবনির্বাচিত এলপি ফজলে মুনিম সৈকত সংগঠনে পরিকল্পনা, প্রকল্প ও আসন্ন বিষয়াদি উপস্থাপন করেন। জেসি আই ঢাকা হেরিটেজকে সেরা চ্যাপ্টার হিসেবে এগিয়ে নিতে সকলের সহায়তা কামনা করেন তিনি।

ছবিঃ সদস্যদের শপথ পাঠ করাচ্ছেন পরিচালক মারুফা জাহান

 

সভায় উপস্থিত সকলে সম্মিলিত প্রচেষ্টায় জেসি আই ঢাকা হেরিটেজকে দেশের ,সমাজের , ব্যাক্তির উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যাক্ত করেন।

 

ছবিঃ সদস্য সনদ গ্রহণ করছেন শিক্ষাপত্রিকার সম্পাদক শাহাদাৎ শিপু।

 

সভার আনুষ্ঠানিকতা শেষে নৈশভোজের মাধ্যমে সমাপ্ত হয় জেসি আই ঢাকা হেরিটেজের সাধারণ সদস্য সভা ও "চেইন হস্তান্তর অনুষ্ঠান"।

 

 

 


এ জাতীয় আরো খবর