রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

শিক্ষার্থী নিহতের ঘটনায় রাবি শিক্ষক সমিতির শোক

  • Fion
  • ২০২২-০২-০৫ ০১:১৪:৫৪
image

ট্রাক চাপায় শিক্ষার্থী মাহমুদ হাবিবের মৃত্যুর তীব্র নিন্দা জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। শুক্রবার সন্ধ্যায় শিক্ষক সমিতির সভাপতি দুলাল চন্দ্র বিশ্বাস ও সাধারণ সম্পাদক মো. কুদরত-ই-জাহান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১ ফেব্রুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চারুকলা অনুষদের মেধাবী শিক্ষার্থী মাহমুদ হাবিব পাথরবাহী ট্রাকের চাপায় নির্মম হত্যাকাণ্ডের শিকার হন। হৃদয়বিদারক এই ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক মর্মাহত।

এতে আরও বলা হয়, ‘মাহমুদ হাবিব হত্যার পর ক্যাম্পাসে এক উত্তাল ও উদ্বেগজনক পরিস্থিতি তৈরি হয়েছিল। বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক ও শিক্ষার্থীরা একসঙ্গে এই পরিস্থিতি মোকাবিলা করেছেন। সহনশীলতা, সংবেদনশীলতা ও যৌক্তিকবোধের প্রয়োগ ঘটিয়ে তাঁরা যেভাবে গ্রহণযোগ্য সমাধানে পৌঁছেছেন, তা সারা দেশে প্রশংসিত হয়েছে। সংকট নিরসনে অনন্য নজির স্থাপন করায় শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক ও বিশেষ করে শিক্ষার্থীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছে।
একই সঙ্গে প্রশাসনের কাছে শিক্ষার্থীরা যেসব দাবি উত্থাপন করেছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সেগুলো সমর্থন করে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়েছে। শিক্ষার্থীদের গ্রহণযোগ্য সব দাবি পদ্ধতিগত ভাবে দ্রুত বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।’

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত পৌনে নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের সামনে ট্রাক চাপায় নিহত হন কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবিব। দুর্ঘটনার পরপরই শিক্ষার্থীরা পাঁচটি ট্রাক ও নির্মাণ শ্রমিকদের থাকার জায়গাতে আগুন ধরিয়ে দেন।


এ জাতীয় আরো খবর