রবিবার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের নতুন মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ

  • শাহাদাৎ শিপু
  • ২০২২-০১-৩১ ১৫:৫১:৪৮
image

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক হিসেবে নিয়োগ দেয়া হল অধ্যাপক নেহাল আহমেদকে। 

সোমবার (৩১ জানুয়ারি ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপ-সচিব ড. মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপণে এই তথ্য জানানো হয়।
অধ্যাপক নেহাল আহমেদকে চলতি দায়িত্ব হিসেবে এই পদায়ন করা হয়। তিনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত থাকাকালীন এই প্রজ্ঞাপণ জারি করা হল। অবিলম্বে এই আদেশ কার্যকর করা হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

অধ্যাপক নেহাল আহমেদ ঢাকা কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক ছিলেন। এর আগে তিনি ঢাকা কলেজের উপাধ্যক্ষ হিসেবে নিয়োজিত ছিলেন। পরে তিনি ২০১৯ সালের ৫ মে ঢাকা কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্যের পাশাপাশি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটেরও সদস্য।

উল্লেখ্য, গত ১১ জানুয়ারি অধ্যাপক ড সৈয়দ মো গোলাম ফারুক মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের পদ থেকে অবসর নিলে এই পদটি শূণ্য ছিল। পরিচালক অধ্যাপক শাহেদুল খবির ভারপ্রাপ্ত মহাপরিচালকের দায়িত্ব পালন করছিলেন।

আরো পড়ুনঃ মাউশির নতুন মহাপরিচালক কে হচ্ছেন: যা ভাবছেন সংশ্লিষ্টরা

প্রজ্ঞাপনে বলা হয়, অধ্যাপক নেহাল আহমেদ এই দায়িত্ব পালনকালে পদোন্নতি দাবি করতে পারবেন না। নিয়মতান্ত্রিক পদোন্নতির মাধ্যমে নতুন মহাপরিচালক নিয়োগ হলে এই দায়িত্বের আদেশটি বাতিল বলে গন্য হবে।

উল্লেখ্য, সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ শিক্ষা ক্যাডারের সর্বোচ্চ পদ হলো মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক পদটি। অতিরিক্ত সচিব পদমর্যাদার এই পদ তাই শিক্ষা ক্যাডারের সবচেয়ে আকর্ষণীয় এবং কাঙ্খিত পদ। এই নিয়ে দীর্ঘদিন যাবত শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের মধ্যে অষন্তোষ বিরাজ করছে।

 


এ জাতীয় আরো খবর