বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

এক সপ্তাহের ব্যবধানে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের কার্যালয়ে দুইবার চুরি

  • নোয়াখালী প্রতিনিধি
  • ২০২১-০৮-১৫ ০১:২৭:৪৩
image

নোয়াখালীর মাইজদীতে অবস্থিত "স্বপ্ন-এক চিলতে হাসির জন্যে” নামে একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ২০১৩ সাল থেকে সামাজিক উন্নয়নমূলক ও সুবিধাবঞ্চিত শিশুদের পুর্নবাসন নিয়ে বিভিন্ন কাজ করে দেশ্যব্যাপী সুনাম কুড়িয়েছে।  এই সংগঠনের  কর্মকান্ডের স্বীকৃতি স্বরূপ ২০১৭ সালে নোয়াখালীর তৎকালীন জেলা প্রশাসক  তন্ময় দাস, অতিরিক্ত পুলিশ সুপার জহিরুল ইসলাম সোহেল ও  মেয়র জনাব সহিদ উল্যাহ খাঁন এর সুপারিশে ও গণপূর্ত অধিদপ্তরের  নির্বাহী প্রকৌশলী কামরুল হাছানের সমন্বয়ে “নােয়াখালী প্যারামেডিকেল এর বিপরীতে মাইজদী পার্ক সংলগ্ন একটি ভবন তাদের অফিস হিসেবে ব্যবহারের অনুমতি প্রদান করেন।

উল্লেখ্য এই অফিসটি জেলা পুলিশ সুপার কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়ের পাশেই অবস্থিত। চলতি আগস্ট মাসের ৯ তারিখ  এবং ১১ তারিখে এই অফিসে পরপর দুবার চুরি সংগঠিত হয়।  " স্বপ্ন -এক চিলতে হাসির জন্যে" এর প্রতিষ্ঠাতা মাইনুল হাসান শিমুল শিক্ষাপত্রিকাকে জানান যে, তাদের ব্যবহার্য একটি এসি,অফিস লজিস্টিকস,ছয়টি ফ্যান,নগদ জমানাে অফিস ফান্ডের সতেরাে হাজার টাকা চুরি করে নিয়ে যায় চোরেরা।

এছাড়াও প্রায় ৫০ হাজার টাকা সমমানের নতুন কাপড়চোপড় যা নিজেরা কারুকাজ করে বিক্রি করে সুবিধাবঞ্চিত শিশুদের লেখাপড়ার ব্যবস্থা করেন তা সহ একটি এইচপি ২২ ইঞ্চি এলইডি ডিসপ্লে, একটি স্ট্যান্ড ফ্যান, অ্যাপল এর এক জোড়া সাউন্ডবক্স, যাবতীয় অফিস রেজুলেশন খাতা,হিসাব বিবরণী,ভাউচার বুক চুরি হয় ও থাই গ্লাসের ফ্রেম সহ প্রভৃতি জিনিষ চুরি হয়।  এই ব্যাপারে জেলার সুধারাম থানায় একটি ডায়েরি করা হয়েছে। জেলার বিশিষ্টজনেরা এই ঘটনার তীব্র নিন্দা ও সুষ্ঠু তদন্তের দাবি করে দোষীদের বিরুদ্ধে দ্রুত আইনি পদক্ষেপ  নেওয়ার দাবি জানান।


এ জাতীয় আরো খবর