বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

ইংরেজি ভার্সনের শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট বিষয়ে নির্দেশনা মাউশির

  • স্পেশাল করেসপন্ডেন্ট
  • ২০২১-০৮-০৬ ১০:৫৯:২৬
image

শিক্ষাপ্রতিষ্ঠান করোনার কারণে দীর্ঘদিন বন্ধ। এরই মধ্যে অনলাইনে পাঠদান কার্যক্রম চলছে। পাশাপাশি শিক্ষার্থীদের মূল্যায়নের জন্য বাংলা ভার্সনের শিক্ষার্থীদের পাশাপাশি ইংরেজি ভার্সনের শিক্ষার্থীদের জন্যও অ্যাসাইনমেন্ট চালু করা হয়েছে। ইংরেজি ভার্সনের এসএসসি পরীক্ষার্থীদের জন্য তিন সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। বৃহস্পতিবার (৫ আগস্ট) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) ওয়েবসাইটে এ অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।

শিক্ষা অধিদপ্তর বলছে, গত ১৮ জুলাই চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রমের নির্দেশনা অনুসারে ইংরেজি ভার্সনের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালাতে হবে। সেই নির্দেশনায় ৫ আগস্টের মধ্যে সুবিধাজনক সময়ে এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে বলা হয়েছিল।

স্কুলগুলোকে স্বাস্থ্যবিধি মেনে অ্যাসাইনমেন্ট বিতরণ ও গ্রহণ কার্যক্রম চালাতে বলেছে শিক্ষা অধিদপ্তর। ১৮ জুলাই থেকে এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হয়। এরপর ইংরেজি ভার্সনের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট প্রকাশিত হচ্ছিল না। ইংরেজি ভার্সনের অ্যাসাইনমেন্ট না দেওয়ায় একেক স্কুল একেক রকম অনুবাদ করে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দিচ্ছিল। এতে জটিলতা সৃষ্টি হয়েছিল বলে অভিযোগ তুলেছিলেন অভিভাবকেরা। এরপর অ্যাসাইনমেন্ট প্রকাশিত হলো।


এ জাতীয় আরো খবর