বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮

বালিগাঁওয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

  • শাহাদাৎ শিপু
  • ২০২১-০৭-২৮ ২১:০০:১৬
image

মুন্সীগঞ্জের টনংগিবাড়ী উপজেলার বালিগাঁও গ্রামে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। এলাকায় শোকের ছায়া।

বুধবার (২৮ জুলাই) বালিগাঁও এর বনগাও মহল্লার প্রজেক্ট এলাকায় পুকুরে গোসল করতে নেমে এক প্রতিবন্ধী শিশু সহ দুই শিশু মারা যায়। দুপুরে সাত আট জন শিশুর সাথে গোসলে গিয়েছিল স্থানীয় আক্তার হোসেনের মেয়ে আসমা (১২) এবং গাইবান্ধা থেকে আসা শ্রমিক কুদ্দুস মিয়ার প্রতিবন্ধী মেয়ে রোকসানা (১১)। বাড়ির পাশেই ড্রেজার দিয়ে ভরাট করা একটি জায়গায় বৃষ্টির পানি জমে পুকুরের সৃষ্টি হয়েছিল। সেখানেই গোসল করতে যায় ওরা। গোসল শেষে সবাই ঘরে ফিরে এলেও ফিরেনি আসমা আর রোকসানা। পরে খোঁজাখুজির পর পুকুরে রোকসানাকে ভেসে থাকতে দেখে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এর দের ঘন্টা পর ভেসে ওঠে আসমার লাশ।

দুই পরিবারে এমন মর্মান্তিক ঘটনায় তাদের স্বজনদের কান্নায় ভারী হয়ে ওঠে চারপাশ। শতশত মানুষ ভীড় জমায় । তারাও অনেকে চোখের পানি ধরে রাখতে পারেনি। 
দুই মায়ের বিলাপ চলছেই। এদের মধ্যে আসমা সাঁতার জানলেও রোকসানা সাঁতার জানতো না। সাতার জানার পরও আসমার মৃত্যুতে অনেকের মনে প্রশ্ন দেখা দিয়েছে। কেউ কেউ ধারণা করছে ড্রেজারের বালিতে পা আটকে যাওয়ায় এমন ঘটনা ঘটতে পারে। 

এখন বর্ষাকাল। গ্রামাঞ্চলে থাকা পরিবারদের উচিৎ তাদের শিশু সন্তানদের দিকে লক্ষ্য রাখা যাতে এধরণের মর্মান্তিক ঘটনা আর না ঘটে। 


এ জাতীয় আরো খবর