শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

চবিতে অনুমোদন ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০২১-০৬-২৮ ১১:৩৩:০৬
image

২০২১-২২ অর্থবছরের জন্য ৩৬০ কোটি ৭৯ লাখ টাকার বাজেট অনুমোদন করা হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি)। সভায় চবি হিসাব নিয়ামক (ভারপ্রাপ্ত) ও এফসি সচিব মো. ফরিদুল আলম চৌধুরী বাজেট উপস্থাপন করেন এবং তা আগামী সিনেট সভায় পেশ করার জন্য অনুমোদন করা হয়।

রোববার (২৭ জুন) বেলা ১১টায় উপাচার্য দফতরের সম্মেলনকক্ষে চবি সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির (এফসি) ৫৭তম যৌথ সভায় এ অনুমোদন দেয়া হয়। এছাড়াও সভায় ২০২০-২১ অর্থবছরের সংশোধিত বাজেট ৩৪৭ কোটি ৪৯ লাখ টাকা অনুমোদন করা হয়।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে শিক্ষা-গবেষণাকে সর্বাধিক গুরুত্ব দিতে হবে। এ লক্ষ্যকে সামনে রেখে প্রশাসন একটি সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা প্রণয়নের মাধ্যমে তা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, করোনা মহামারির চলমান দুর্যোগে চবি শিক্ষার্থীদের অনলাইন পাঠদান কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের অসমাপ্ত পরীক্ষাসমূহ যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অনুষ্ঠিত হচ্ছে, যা সেশনজট নিরসনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সভায় চবি উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে, সিন্ডিকেট সদস্য এসএম ফজলুল হক, অধ্যাপক ড. কাজী এসএম খসরুল আলম কুদ্দুসী, অধ্যাপক ড. একেএম মাঈনুল হক মিয়াজী, অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এসএম মনিরুল হাসান এবং এফসি সদস্য অধ্যাপক আবু মুহাম্মদ আতিকুর রহমান, অধ্যাপক ড. সুলতান আহমদ ও অধ্যাপক ড. মো. সেলিম উদ্দিন উপস্থিত ছিলেন।


এ জাতীয় আরো খবর