শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

শিক্ষক কল্যাণ ট্রাস্টের ৫১১ কোটি টাকা প্রদান

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০২১-০৬-২০ ২০:৪৮:১০
image

প্রায় ৫১১ কোটি টাকা দেয়া হয়েছে  চলতি বছরের মে পর্যন্ত অবসরে যাওয়া বেসরকারি শিক্ষক-কর্মচারীদের। এই টাকা ছাড় দিয়েছে বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্ট।

রোববার (২০ জুন) কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে জানা যায়, করোনাকালীন সময়ে ২০২০ সালের মার্চ মাস থেকে চলতি বছরের মে পর্যন্ত শিক্ষক কর্মচারীকে কল্যাণ সুবিধার টাকা পৌঁছে দেওয়া হয়েছে। এই সময়ের মধ্যে ১১ হাজার ৫৬৮ জন শিক্ষক কর্মচারীকে ৫১১ কোটি ৬৬ লাখ ৫৩ হাজার ৯৮৩ টাকা কল্যাণ সুবিধা দেওয়া হয়।

বিবৃতি জানানো হয়, অর্থ, জনবলসহ নানাবিধ সংকট মোকাবিলা করে করোনার এই দুর্যোগেরও মধ্যে মুজিববর্ষের সেবার মানসিকতা নিয়ে সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরা সকল ছুটি থেকে বিরত রয়েছেন। তারা অতিরিক্ত দায়িত্ব পালন করে অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের সেবা অব্যাহত রেখেছেন।

বিবৃতি আরও বলা হয়, করোনায় সারাদেশে এখনও লকডাউন (বিধিনিষেধ) চলছে। এই লকডাউনের মধ্যেও কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুর নির্দেশে কল্যাণ ট্রাস্টের কর্মকর্তা-কর্মচারীরা স্বাস্থ্যবিধি মেনে কাজ করে যাচ্ছেন।

এদিকে ১৬ জুন এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের ৫৭১ জন অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীর কল্যাণ সুবিধা বাবদ ২৪ কোটি ৯৭ লাখ ৮৭ হাজার ৯৫০ টাকা ব্যাংকে পাঠানো হয়েছে। রোববার ইফটির মাধ্যমে শিক্ষক-কর্মচারীর নিজ নিজ ব্যাংক হিসেবে পৌঁছে গেছে টাকা।


এ জাতীয় আরো খবর