সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮

রাবিতে ক্যাম্পাস খোলার দাবিতে অবস্থান কর্মসূচি

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০২১-০৬-০৩ ১০:২০:৫৮
image

স্বাস্থ্যবিধি মেনে অবিলম্বে আবাসিক হল ও ক্যাম্পাস খোলার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচি পালন করেছেন। গতকাল বুধ্বার সকাল সাড়ে ১১টার দিকে প্রশাসনিক ভবনের সামনে তাঁরা এ কর্মসূচি পালন করেন।
ক্যাম্পাস সূত্রে জানা গেছে, গতকাল সকাল ১১টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন থেকে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিল ক্যাম্পাস প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। পরে সেখানে অবস্থান কর্মসূচি শুরু হয়। অবস্থান কর্মসূচিতে স্বাস্থ্যবিধি মেনে আবাসিক হল ও ক্যাম্পাস খোলা, দ্রুত অসম্পন্ন পরীক্ষাগুলো সম্পন্ন করা, শিক্ষার্থীদের শিগগির ভ্যাকসিনের আওতায় আনাসহ বেশ কয়েকটি দাবি জানান।
শিক্ষার্থীরা বলেন, ‘সব কিছুই চলছে, বন্ধ শুধু শিক্ষাপ্রতিষ্ঠান। আমরা অনেক আশ্বাস পেয়েছি। আর আশ্বাস নয়, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা চাই।’
শিক্ষার্থীরা অভিযোগ করেন, তাঁরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলেন। এ সময় সদ্য নিয়োগ পাওয়া ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী আন্দোলনে বাধা দেন। তিনি শিক্ষার্থীদের আন্দোলনের ব্যাপারে কার অনুমতি নেওয়া হয়েছে জানতে চান। পরে প্রক্টরের বাধা উপেক্ষা করে শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রাখেন।
তবে ভারপ্রাপ্ত প্রক্টর লিয়াকত আলী বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের আইন অনুযায়ী ক্যাম্পাসে সভা-সমাবেশ করতে হলে অনুমতি নিতে হয়। কিন্তু তারা অনুমতি নেয়নি। তা ছাড়া ক্যাম্পাসে মাইক ব্যবহারের ওপরও বিধি-নিষেধ রয়েছে। তাদের মাইক ব্যবহার না করতে বলা হয়েছে শুধু।’
বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহাব্বত হোসেন মিলনের সঞ্চালনায় কর্মসূচিতে বক্তব্য দেন রেজাউল ইসলাম, মাহফুজ আনাম প্রমুখ।


এ জাতীয় আরো খবর