সোমবার, ২১ জুন ২০২১, ৭ আষাঢ় ১৪২৮

পরিচ্ছন্নতার কাজ শুরু প্রাথমিক বিদ্যালয়ে

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০২১-০৫-৩০ ০৯:১৮:১৮
image

পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু হয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতি হিসাবে। এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে বলে শনিবার জানিয়েছেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম।

তিনি বলেন, আগামী ১৩ জুন থেকে প্রাথমিক বিদ্যালয় খুলে পাঠদান শুরুর প্রস্তুতি হিসেবে বিদ্যালয়ের নিজ উদ্যোগে নতুন করে পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ শুরু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সব বিদ্যালয়ে ক্লাস শুরু করতে দেশের সকল জেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা পাঠানো হবে। প্রাথমিকের মাঠ কর্মকর্তাদের তত্ত্বাবধানে পরিচ্ছন্ন কাজ শেষ করা হবে।

মনসুরুল আলম বলেন, সরকারি নির্দেশনা মোতাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে স্বাস্থ্যবিধি সংক্রান্ত জারি করা নির্দেশনা মেনে সবাইকে পাঠদান পরিচালনা করতে হবে। কোথাও এর ব্যত্যয় হলে সেই বিদ্যালয়ের শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। বড় ধরনের ক্ষতিগ্রস্ত হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সংস্কার কাজ শুরু করা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে মহামারি করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকা সাপেক্ষে আগামী ১৩ জুন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা এবং শিক্ষাকার্যক্রম পরিচালনায় প্রয়োজনীয় প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। গত ২৭ মে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ নির্দেশনা জারি করা হয়।


এ জাতীয় আরো খবর