মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮

চবিতে ভর্তি পরীক্ষায় আবেদনের সময় বাড়ল

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০২১-০৪-২৯ ১২:১০:৩২
image

আগামী ৭ মে পর্যন্ত বাড়ানো হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইনে আবেদনের সময়। এ সিদ্ধান্ত অনুযায়ী আগ্রহী শিক্ষার্থীরা ৭ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে চবিতে ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। আর টাকা জমা দেওয়া যাবে ৯ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এর আগে ৩০ এপ্রিল পর্যন্ত অনলাইনে আবেদনের শেষ সময় ছিলো।

বুধবার (২৮ এপ্রিল) দুপুরে চবি ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান।

তিনি বলেন, সরকার আরোপিত কঠোর বিধিনিষেধের কারণে নির্ধারিত সময়ে অনলাইনে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া শুরু করতে পারিনি। সার্ভারেও সমস্যা ছিল। সবকিছু বিবেচনা করে আবেদনের সময় এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ড. মোহাম্মদ খাইরুল ইসলাম জানান, অনলাইনে ভর্তি আবেদন শুরুর পর থেকে বুধবার রাত পর্যন্ত ১ লাখ ৬৪ হাজার ৪০৫ জন পরীক্ষার্থী আবেদন করেছেন। এর মধ্যে এ ইউনিটে ৬ হাজার ৬৫৩, বি ইউনিটে ৩৮ হাজার ২৫, বি-১ ইউনিটে ২ হাজার ৮৩১, সি ইউনিটে ১২ হাজার ৫৯, ডি ইউনিটে ৪৬ হাজার ৯৬৬ ও ডি-১ ইউনিটে ৩ হাজার ৮৭১ জন পরীক্ষার্থী আবেদন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ৪৮টি বিভাগ ও ছয়টি ইনস্টিটিউটে আসন রয়েছে ৪ হাজার ৯২৬টি। এর মধ্যে এ ইউনিটে ১ হাজার ২১২টি, বি ইউনিটে ১ হাজার ২২১টি, সি ইউনিটে ৪৪১টি, ডি ইউনিটে ১ হাজার ১৬০টি, বি-১ উপইউনিটে ১২৫টি ও ডি-১ উপইউনিটে ৩০টি আসন আছে।


এ জাতীয় আরো খবর