মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮

বেসরকারি শিক্ষক নিয়োগে ৩০ দিনের মধ্যে ফল

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০২১-০৪-২২ ১৮:০৭:০৫
image

গত ৪ এপ্রিল থেকে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক শুন্যপদে নিয়োগের অনলাইন আবেদন শুরু হয়েছে। এই আবেদন চলবে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত। আবেদনের পরবর্তী ৩০ দিন বা এক মাসের মধ্যেই নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করে মোবাইল এসএমএস-এর মাধ্যমে নির্বাচিত প্রার্থীদের ফল জানিয়ে দেয়া হবে

বুধবার (২১ এপ্রিল ২০২১) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত ৩০ মার্চ শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। আর ৪ এপ্রিল থেকে শুরু আবেদন প্রক্রিয়া। গতকাল মঙ্গলবার (২০ এপ্রিল) পর্যন্ত ১৭ দিনে ৪৩ লাখ ৭০ হাজার আবেদন এসেছে। এ বাবদ এনটিআরসিএ ৪৩ কোটি ৭০ লাখ টাকা আয় করেছে। আগামী ৩০ এপ্রিল রাত ১২ পর্যন্ত আবেদন কার্যক্রম চলবে। আবেদন শেষ হয়ে একমাসের মধ্যেই ফল প্রকাশ করা হবে।

এ বিষয়ে এনটিআরসিএ-এর চেয়ারম্যান আশরাফ উদ্দিন বলেন, তৃতীয় ধাপে নিয়োগ পেতে এ পর্যন্ত সাড়ে ৪৩ লাখের বেশি আবেদন জমা হয়েছে। আবেদন শেষে পরবর্তী এক মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। আগামী তিন-চার মাস পর চতুর্থ ধাপে নিয়োগ কার্যক্রম শুরু করা হবে। ইতোমধ্যে নতুন করে শূন্য পদের তালিকা সংগ্রহ কাজ শুরু করা হয়েছে।

উল্লেখ্য, নির্বাচিত প্রার্থীদের মোবাইল এসএমএস-এর মাধ্যমে ফলাফল জানিয়ে দেয়া হবে। ফল পাওয়ার পর ১৫ দিনের মধ্যে প্রার্থীকে নির্ধারিত শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদান করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে প্রথম প্রার্থী প্রতিষ্ঠানে যোগদানে ব্যর্থ হলে পরবর্তী অপেক্ষমান ব্যক্তি যোগ্য বলে বিবেচিত হবেন। পরবর্তী সাত দিনের মধ্যে তাকে (অপেক্ষমান থাকা) ওই প্রতিষ্ঠানে যোগদান করতে বলা হবে।


এ জাতীয় আরো খবর