মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮

গার্ল ইন স্কাউটিং হলেন অধ্যাপক শামীম আরা

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০২১-০৪-২১ ১৫:৩৯:০১
image

ঢাকা কলেজের অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ও রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক শামীম আরা বেগম বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপকমিশনার গার্ল ইন স্কাউটিং নির্বাচিত হয়েছেন। তিনি ১৪তম বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের একজন কর্মকর্তা৷

বুধবার (২০ এপ্রিল ২০২১) বাংলাদেশ স্কাউটসের প্রধান কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

 বিজ্ঞপ্তিতে জানানো হয়, গঠনতন্ত্রের ২৪৩ (ঙ) ধারা অনুসারে নিয়োগপ্রাপ্ত জাতীয় উপ-কমিশনারগণ বাংলাদেশ স্কাউটস-এর জাতীয়, অঞ্চল, জেলা (মেট্রোপলিটনসহ) বা উপজেলা/থানা পর্যায়ে সনদ/সম্মানীয় দায়িত্বপত্র দ্বারা অথবা সুপারিশকৃত বা নির্বাচিত পদে দায়িত্বপ্রাপ্ত হয়ে থাকলে আগামী ২০ মে ২০২১ তারিখের মধ্যে অন্য সব পদ (পদাধিকার পদ ব্যতীত) থেকে পদত্যাগ করতে অনুরোধ করা হয় ৷ নির্ধারিত সময়ের মধ্যে অন্যান্য পদ থেকে পদত্যাগ না করলে সংশ্লিষ্ট ব্যক্তির ক্ষেত্রে জাতীয় উপকমিশনার হিসেবে এই নিয়োগ আদেশ বাতিল বলে গণ্য হবে।

 অধ্যাপক শামীম আরা বেগম বলেন, ঢাকা কলেজ রোভার স্কাউটে অবদান ও সাফল্যের ধারাবাহিকতায় এই সম্মান পেয়েছি৷ আমি আনন্দিত৷ দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী৷ নারীরা যদি সবক্ষেত্রে এগিয়ে আসে দেশ অনেক এগিয়ে যাবে। দেশের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রীরা যাতে স্কাউটিংয়ে এগিয়ে আসে এবং দক্ষ, সুনাগরিক ও নেতৃত্বের গুণাবলী অর্জন করতে পারে সেই লক্ষ্য নিয়ে কাজ করে যাবেন।


এ জাতীয় আরো খবর