মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮

বেসরকারি শিক্ষক নিয়োগ: ১৭ দিনে সাড়ে ৪৩ লাখ আবেদন

  • নিজস্ব প্রতিবেদক
  • ২০২১-০৪-২১ ১৫:২৬:৪৮
image

গত ৪ এপ্রিল থেকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বেসরকারি স্কুল-কলেজ, কারিগরি ও মাদরাসায় ৫৪ হাজার ৩০৪টি শূন্য পদে শিক্ষক নিয়োগ দিতে তৃতীয় ধাপের নিয়োগ কার্যক্রম শুরু হয়েছে। এতে  ১৭ দিনে এ পর্যন্ত ৪৩ লাখ ৭০ হাজার আবেদন এসেছে। এ বাবদ বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ৪৩ কোটি ৭০ লাখ টাকা আয় করেছে। আগামী ৩০ এপ্রিল রাত ১২ পর্যন্ত আবেদন কার্যক্রম চলবে।

 জানা গেছে, গত ৪ এপ্রিল থেকে এ পর্যন্ত সারাদেশ ৪৩ লাখ ৭০ হাজার নিবন্ধিত চাকরিপ্রত্যাশী প্রার্থীর আবেদন জমা হয়েছে। অনেকে নিয়োগ নিশ্চিত করতে ৫০০টি পর্যন্ত আবেদন করেছেন। প্রতিটি আবেদন বাবদ ১০০ টাকা করে মোট ৪৩ কোটি ৭০ লাখ টাকা আয় করেছে এনটিআরসিএ। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত প্রায় ৫০ লাখ আবেদন আসতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ-এর চেয়ারম্যান আশরাফ উদ্দিন বলেন, তৃতীয় ধাপে নিয়োগ পেতে এ পর্যন্ত সাড়ে ৪৩ লাখের বেশি আবেদন জমা হয়েছে। অনেকে চাকরি নিশ্চিত করতে অনেকগুলো করে আবেদন করছে বলে এই সংখ্যা আরও বেড়েছে।

তিনি বলেন, যারা নম্বরে কিছুটি পিছিয়ে রয়েছে, তারা কিছুটি দুশ্চিন্তায়ও রয়েছে। তারা চাকরি নিশ্চিত করতে একাধিক আবেদন করছেন। যারা নম্বরে এগিয়ে রয়েছে, তারা বেশি আবেদন করছে না।


এ জাতীয় আরো খবর