মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮

শিক্ষার্থীদের টিসি নেয়ার সময় অতিরিক্ত ফি নিতে পারবে না

  • অনলাইন ডেস্ক
  • ২০২১-০৩-৩০ ০৮:১৪:০৭
image

উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের টিসি নেয়ার সময় অতিরিক্ত ফি নিতে পারবে না কোনো প্রতিষ্ঠান। বোর্ড নির্ধারিত ৭০০ টাকা ফি অনলাইনে পরিশোধ করেই টিসি ও বোর্ড টিসি নিতে পারবেন শিক্ষার্থীরা। আর এজন্য কোনো অতিরিক্ত ফি নেয়া হলে কলেজের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

শনিবার ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে টিসি ফি বাবদ অতিরিক্ত টাকা গ্রহণ না করতে কলেজগুলোকে নির্দেশ দেয়া হয়েছে। আর শিক্ষার্থী যে মাসে কলেজ থেকে টিসি নেবে সে মাস পর্যন্ত বেতন আদায় করতে পারবে কলেজগুলো।

জানা গেছে, চলতি বছরের ১০ জানুয়ারি থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের কলেজ বা বোর্ড পরিবর্তনের আবেদন গ্রহণ শুরু করেছে ঢাকা বোর্ড। তবে, কলেজগুলো শিক্ষার্থীদের টিসি দিতে অতিরিক্ত টাকা রাখছে বলে অভিযোগ তুলেছেন অভিভাবকরা।

ড. হারুন-অর-রশিদ বলেন, কিছু প্রতিষ্ঠান অতিরিক্ত ফি গ্রহণ করছেন বলে অভিযোগ উঠেছে। তবে এক্ষেত্রে প্রতিষ্ঠানের অতিরিক্ত ফি নেয়ার কোনো সুযোগ নেই। এ ধরনের বেআইনি ও অপরাধমূলক কার্যক্রম থেকে সবাইকে বিরত থাকতে সব শিক্ষাপ্রতিষ্ঠানকে নির্দেশ দেয়া হয়েছে। কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ ধরনের কাজের প্রমাণ পেলে তার বিরুদ্ধে প্রচলিত আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। জাগো নিউজ


এ জাতীয় আরো খবর