শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

অভিভাবকদের উপস্থিত হয়ে নতুন বই নিতে হবে

  • অনলাইন ডেস্ক
  • ২০২০-১২-২৯ ১৯:৪৭:৩২
image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবকদের উপস্থিত হয়ে এবার সন্তানের নতুন বছরের বই সংগ্রহ করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে শ্রেণি অনুসারে ধাপে ধাপে শিক্ষকরা অভিভাবকদের হাতে পাঠ্যবই তুলে দেবেন বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

মো. জাকির হোসেন বলেন, আগের ক্লাসের রোল নম্বর নিয়ে পরের ক্লাসে যাবে। এ সংক্রান্ত নির্দেশনা দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পাঠানো হয়েছে। ক্লাস মূল্যায়ণের মাধ্যমে একই রোল নম্বরে শিক্ষার্থীদের পরবর্তী ক্লাসে তোলা হবে।

প্রতিমন্ত্রী বলেন, এ বছর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে কেন্দ্রীয়ভাবে পাঠ্যপুস্তক উৎসব আয়োজন করা হবে না। বিদ্যালয় থেকে ২০২১ শিক্ষাবর্ষের নতুন বই তুলে দেয়া হবে। শিক্ষার্থীদের সুরক্ষার কথা চিন্তা করে অভিভাবকদের হাতে বই তুলে দেয়া হবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে তারা বিদ্যালয়ে উপস্থিত হলে তাদের সন্তানদের বই সংগ্রহ করবেন।

তিনি বলেন, যে সকল বিদ্যালয়ে কম শিক্ষার্থী রয়েছে, সেখানে একদিনে সকল শ্রেণির বই বিতরণ করা হবে। বেশি শিক্ষার্থী থাকলে তিন দিন ভাগ করে বিতরণ করা হবে। স্বাস্থ্যবিধি মেনে সকল বিদ্যালয়ে বই বিতরণ করতে বলা হয়েছে। এ সংক্রান্ত নির্দেশনা মাঠ কর্মকর্তাদের মাধ্যমে প্রতিষ্ঠান প্রধানদের কাছে পাঠানো হয়েছে। বই বিতরণের সময় স্ব স্ব স্থানের মাঠ কর্মকর্তাদের উপস্থিত থাকতে বলা হয়েছে।জাগো নিউজ


এ জাতীয় আরো খবর